HTML

WhatsApp for Android Updated
জনপ্রিয় মেসেজিং প্লাটফর্ম হোয়াটসঅ্যাপ তাদের অ্যান্ড্রয়েড প্লাটফর্মের জন্য একটি আপডেট প্লেস্টোরে সংযোজন করেছে। এই নতুন আপডেটে রয়েছে কিছু নতুন ফিচার্স যেমন যেকোনো ফাইল ট্রান্সফার এবং মিডিয়া বান্ডিলিং। মিডিয়া বান্ডিলিং হল একটি ফিচার্স যা একসঙ্গে শেয়ার করা আনেকগুলি ছবিকে একটি অ্যালবামের আকারে সংগ্রহ করে রাখবে।গত সপ্তাহেই এই ফিচার্সটি iOS প্লাটফর্মে লঞ্চ করা হয়েছিল। এখন থেকে অ্যান্ড্রয়েড প্লাটফর্মের ইউজারাও এই নতুন ফিচার্সগুলি ব্যাবহার করতে পারবেন।
এই নতুন ফিচার্সগুলি এতদিন হোয়াটসঅ্যাপ তাদের বিটা ভার্সনে টেস্টিং করছিল। এখন এই ফিচার্সগুলি হোয়াটসঅ্যাপ স্টেবল ভার্সনেও পাওয়া যাচ্ছে। অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা গুগল প্লে স্টোর থেকে হোয়াটসঅ্যাপ অ্যাপটি আপডেট করে নিলেই এই নতুন ফিচার্সগুলি ব্যাবহার করতে পারবেন। 
হোয়াটস্যাপ এ এতদিন কেবলমাত্র PDF, Word অথবা Image ফাইল সেন্ড করার অপশন ছিল কিন্তু নতুন আপডেটের সাহায্যে ইউজাররা এখন থেকে যেকোনো রকম ফাইল যেমনঃ Apk, Zip archives, ইত্যাদি শেয়ারে করতে পারবেন। বিশ্বব্যাপী অনেক হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী এই ফিচার্সটির জন্য অপেক্ষা করছিলেন কারন Telegram এবং Viber এর মত অ্যাপগুলি আনেক আগেই এই ফিচার্সটি যুক্ত করেছিল। ফাইল শেয়ার করা ফিচার্সটি এই মুহূর্তে কেবল অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্যই উপলব্ধ। তবে খুব শীঘ্রই অনান্য প্লাটফর্মেও পওয়া যাবে।
ফাইল শেয়ারিং এবং মিডিয়া বান্ডিলিং ছাড়াও টেক্সট ফরম্যাটিংও আনেক সহজ করে দিয়েছে এই নতুন আপডেটি। এছাড়াও ইনকামিং কল স্ক্রিনটিও নতুন করে ডিজাইন করা হয়েছে। পূর্বে ইনকামিং কল রিসিভ করার জন্য স্ক্রীনটিকে বাম থেকে ডান পাশে স্লাইড করতে হত কিন্তু আপডেট ভার্সনে উপরদিকে স্লাইড করেই কল রিসিভ করতে পারবেন।

تعليقات